চাঁদের সাথে মেঘের শর্ত্ত, পুরানেও বোধ হয়, আছে বিবৃত, স্বেচ্ছায় তাদের মিলিত স্বার্থে, লিখিত হয়েছিল মোদেরই মর্ত্তে।
সাক্ষী ছিল আক্ষরিক অর্থে, জোছনা ও বৃষ্টি, ভেবেছিল যারা, সৃষ্টি হবে সংযুক্ত ধারা, তার ফলে তাদের, মিলিত চেষ্টা, মেটাবে কত প্রেমের তেষ্টা, ফেলবে জগতে এমন এক সাড়া, চির শত্রুও ছিল যারা যারা, পরিণত হবে আবার মিতে, যার ফলে সেদিন, মোদেরও জমিতে, রূপোলী হবে তমস ও রাতে, খেটে খাওয়া মানুষের দেখা, স্বপ্ন ও হবে সত্য নিশীথে।
কথা রাখেনে দুজনার কেউ, শ্রাবনে উঠলে মেঘের ঢেউ, চন্দ্রের সাথে চন্দ্রকিরণ, গগনে করেনা আর বিচরণ।