কিছু কথা হেথায় বলে রাখা ভালো,
মনেই হতে পারে বড্ড অগোছালো,
মানুষ হারিয়ে মনুষ্যত্ব,
হচ্ছে এখন ভীষণ গর্বিত।


উচ্চাকাঙ্ক্ষা হচ্ছে গগনষ্পর্শী,
যেথায় শুধু শকুনই পড়শী,
বেড়ে উঠতে চায় পরের ধনে,
এককালে যা লজ্জা দিত মনে।


কারো হাতে আর নেইকো সময়,
কেউ যায়না আর নদীর পাড়ে,
পয়সা খর্চা করে একেবারে,
সব কিছু নেয় শহরেই সেরে,
জনবহুল পাড়ার দামী রেস্তঁরায়।