আমি শুধু দেখি তোমার জোড়া আঁখি,
তাই দিয়ে যা দেখি,
আনকোরা পাতায় তখনি তা লিখি,
সেগুলো তোমার মনের কথা তাই,
উল্লাসের তাতে কোন ভাঁটা নাই।


তুমি দেখনা আঁখি দুটি মোর,
অন্যমনস্ক হয়ে থাক বিভোর,
হয়তবা দেখ অন্য কারো আঁখি,
তোমার লেখায় স্বপ্ন তাই মোর,
স্থান পায়না অল্প বিস্তর।