চলো যাই সেই আনকোরা দেশে,
স্বপ্ন যেথা এসে বাস্তবে মেশে,
যেখানে আপন মনে পরোপকারী,
চরখা কাটে বুড়ি থুত্থুড়ি,
চলে হাত তার এমন ঘুরি ঘুরি,
জোছন পরশে পড়ে ঝুরি ঝুরি।


যেখানে নেই কোন বাদ ও বিচার,
যার কোন মতে চলে সংসার,
তারও ভাগে পড়ে রৌপ্য পাতে,
আর যেখানে টাকার দৌলতে,
তীব্র রৌদ্রের নেই অত্যাচার।


বাদল থাকলেও যারে ঘিরে,
আদল থাকে যার চিরতরে,
মোদের তরে সদা হাসি খুশি,
চলো যাই মোরা নৌকায় ভাসি,
সেই চাঁদের দেশে ঘুরে আসি।