ওকে আমি পেরেছি সহজে ভুলতে,
কারণ, কখনোই হাঁটি নি একসাথে পথ,
বা পাশাপাশি চলি নি, কথা বলতে বলতে।

ওর কবিতা পড়েও না মনে,
কারণ, কখনোই লিখতে দেখিনি এক গৎ,
শুনিনি ও পড়তে আবৃত্তি করতে করতে।

ওর আঁকা ছবি বসেনে মনে,
কারণ, কখনোই দেখিনি নিয়ে চিত্রপট,
আঁকছে যেন খেলতে খেলতে।

ওর গান আমি কখনো গাই নি,
জীবনের কথা, তাতে ছিল ভরা,
তাতে কি মিটত আমার জীবনের খরা,
এই ভাবনায় হারিয়েছি তারে পথ খুঁজতে খুঁজতে।

তবু সকাল থেকে সন্ধ্যাবেলা,
আজ জানিনা কেন, লাগে একেলা,
মনে হয় যদি হত পরিচয়,
ওর সাথে আমার, পেতেম আমি অভয়,
কবিতা লিখতাম, ছবিটা আঁকতাম,
গানও গাইতাম, দরদ দিয়ে,
আর পথ চলতাম, আবৃত্তি করতে করতে।