ত্যাগের মহিমায় উজ্জীবিত এসেছে
ঈদ, চল দৃষ্টান্ত উপস্থাপন করি
উপর থেকে আল্লাহ আদেশ দিয়েছে
তাই শুনে এবার মোরা দেশটা গড়ি।
যা আছে এক তৃতীয়াংশ তারই থেকে
নিজেদের তরে রেখে এক তৃতীয়াংশ
দিয়ে নিকট বন্ধু বান্ধব আত্মীয়কে
বিলিয়ে দিই দীনের মাঝে বাকি অংশ।

তার ফলে উদ্ভুত হবে যে পরিস্থিতি
দারিদ্রর আগুন হয়ত নিভে গিয়ে
সকল জনসাধারণকে দেবে স্বস্তি
প্রগতির ধ্বজা গগনে উড়িয়ে দিয়ে।
তাই বলি ভাই এসো আমরা সবাই
হাতে হাত ধরে সকলে স্কন্ধ মেলাই।