মধুর হাসিটি না হলে তোমার
বলতেম কি তোমায় ভালভাসি?
রূপের কাঙ্গাল নই তো আমি
দেখেছি যে তা গাদা গাদা রাশি।

আকর্ষক তোমার ব্যাবহার না হলে
বলতেম কি তোমার কাছে আসি?
রুপোর কাঙ্গাল নই তো আমি
প্রেমের যে তবে বড্ড পিয়াসি।

রুপোর বদলে বেচ’না প্রণয়
পথে ঘাটে যা আজ বেশী হয়
তোমার আমার এই সম্পর্ক
এই ধারায় যেন অটুট রয়।