আমার না বলা বাণী হারিয়ে গেছে
গহন বীথির মাঝে
তোমার নয়ন যে পথে বেড়ায়
নীরবে নিভৃতে সাঁঝে।

সে পথে যাবে আমার নয়নও
চকিতে খুঁজতে তারে
যদি মিলে যায় দৃষ্টির বহর
জিতে নেবে ভালবাসারে।

দৃষ্টি না কি বাণী শক্তিমান
কার ঘোষণা অবশ্যম্ভাবী
তাই দেখতে এগোবে প্রাণ
কে করে সেই জয়ের দাবি।।