কি কথা বলব প্রিয়ে, তোমার সম্মুখ
দিয়ে, যাবার কালে বলতেও উন্মুখ
হলে, পারিনা বলতে একটাই কথা
যা দেয় বুকের ভিতরে গভীর ব্যথা।
শেষ হয়ে গিয়ে সব শৌর্য সাহসই
নিমেষে হারিয়ে ফেলি সব কটা দিশি
মনে হয় তখন আজ নয়কো তবে
আরেক দিন সব গুছিয়ে বলা যাবে।

প্রহর গেল কত, দিন ও কত গেল
তবুও, সেই শুভ মূহুর্তটুকু এল
না, যখন কাটিয়ে চিরাচরিত দ্বিধা
পারতাম দেখাতে পরিপক্ক সে মেধা।
এই হচ্ছে ভালবাসা যা জাগালে আশা
ব্যক্ত না করলে দেয় চরম হতাশা।