আমি যতই নিজেরে বোঝাতে চাই
পারি না যে তা কিছুতে
আমার আনন্দ পাওয়ার মাঝে নয়
আছে তা শুধু খোঁজাতে।

আমার আনন্দ নয় ভোগ বিলাসে
আছে তা ভালবাসার মাঝে
আর নয় তা লোভ লালসায়
আছে জনসাধারণের কাজে।

আপন মনে চক্ষু বুজি  
আর দেখি স্বপনে
প্রকৃত সত্য একদিন বুঝে
সুখী হয়েছি এই জীবনে।