তার সব আশায় জল ঢেলে হায়  
আমি লিখি যে সব কাব্য
সাধারণের কাছে যেন সব মিছে  
শুধুই জঞ্জাল দ্রব্য।

প্রহরে প্রহরে চমকিত করে
সে লেখে যে সব কবিতা
তাতে মনে হয় গুঞ্জরিত হয়  
জনগণের যা কিছু আশা তা।

ভাবি আমি আবার কি আছে তার
কলমে বা লেখনীর মাঝে
সেগুলো শেষমেশ লাগে কাজে বেশ
আমার গুলো লাগেনা যে।

কি আছে সেই রহস্য যা দিয়ে
লেখে সে এমন জীবন্ত
শুধোলে বলে হৃদয় তলে
আছে এক মন অনন্ত।