বিশ্ব কবিতা দিবসের অভিজ্ঞতা
(কাউকে আঘাত দিয়ে নয়)
22.03.2024
অরুণ কারফা @followers


"কবিতা দিবসে" কবিতা লিখব বলে
শশ ব্যস্ত হয়ে
বসলাম গিয়ে কদম তলে।


সেখানে দাঁড়িয়ে বেশ কিছুক্ষণ
দেখলাম কেমন আরো কয়েক জন
বিজ্ঞের মত করে মাথা নত
ছিল ভাণ্ডারে শব্দ যত
সব গুলোই ব্যবহার করে
লিখছিল এমন ধরে ধরে
যাতে কিছুই না বোঝা যায় পড়ে।


যত বেশি জটিল যেটা
তত প্রশংসিত হচ্ছিল সেটা।


এসব দেখে মনে হল আমার
সব রসদই হয়েছে জোগাড়
এখন শুধু সুন্দর করে সাজিয়ে নিয়ে আঁচল ভরে
ঘটনাবলীর করতে পারলে সুচারু প্রচার
কেল্লাফতে হবেই এবার।


জয়, কবিতা দিবসের জ়য়
প্রতি বছর যেন এমন হয়।