ইচ্ছে ছিলো আকাশ পথে উড়েযেতে,
তাইতো বেশি ইচ্ছে
করে পাখি হতে। ডানা দুটি থাকত যদি আমার তবেই,
ফুড়ুত করে উড়াল দিয়ে যেতাম কবেই।
নেই ডানা তাই ঘুরে বেড়াই এই ভুমিতে,
চলে যেতে পারছিনা তাই এখান হতে।
মাটির সাথে মিশে যেন হয়েছি মাটি,
মুলের সাথে মিশে যেন গড়ছি ঘাটি।