আমার এক প্রিয় বন্ধু
সে এক ভাল কবি
তার খুব ভাল লাগে
তোলতে কারো ছবি।
তাকে বলি বন্ধু আমার
তুমি খুবই ভাল,
বলল আমায় ঃ কিন্তু
তো মুই
দেখতে ভীষণ কালো।
ভাল
লাগতে কালো কিংবা
সুন্দরের নেই তুলনা,
এই কথাটি সবাই
জানে তুমি কি তা জাননা?