কেমন যেন মন বলে ঐ
চাঁদের দেশে যেতে,
পৃথিবীর সব ভাল বিষয়
হাতের কাছে পেতে।
দূর আকাশের তারার মেলা
দেখতে লাগে ভাল,
চাঁদের হাসি মায়া ভরা
সূর্য ছড়ায় আলো।
প্রজাপতি উড়ে বেড়ায়
ফুলের মধু চোষে,
নিঝুম রাতে একা আমি
কেউ থাকেনা শেষে।
মনের টানে বাহিরে তাকাই
ঝিনুক দেখি জ্বলে,
ঝিনু পোকার আলোয় দেখি
খোদার কথা বলে।
ফিরে এসে বিছানায় যাই
তাও শুনি কথা,
স্রষ্টার ঐ গুণ - গান
তাসবিহ'র সূরে গাঁথা।