ফুল কাননে প্রভাত
বেলা
ফোটে হরেক রকম
ফুল,
ডালে ডালে ফুটে যেন
হাওয়ায় দিচ্ছে দোল।
শিশির ভেজা পাতায়
দেখি
পোকা বসে কাদে,
বুঝতে দেরি হয়নি আমার
পড়েছে সে ফাদে।
প্রজাপতি উড়েবেড়ায়
বসতে চায় ওরা ফুলে,
সেজে গোজে আসছে অরা
রঙ্গের পেখম তোলে।