স্বাধীন দেশে পরাধীন হয়ে
আছি আজো মোরা,
স্বাধীন দেশে পরাধীন করে
রেখেছে মোদের কারা?


'জয় বাংলার'র স্লোগান আছে
নয়তো আসলে জয়,
নির্ভয়ে আজো থাকিনা দেশে,
সদা অন্তরে ভয়।


কখন যেন কে বা কারা
হামলা করে বসে,
'জঙ্গী তুমি' বন্দি তাইতো
বলবে কখন এসে।


পরাধীনতার শিকল ভেঙ্গে,
গর্জে উঠবো জবে,
সে দিন হবে স্বাধীন বাংলা,
শাধীনতা সবাই পাবে।