ভাষার মাসে মন আমার মা
শহীদ ভাইদের ডাকে,
মন যেন মোর সয়না ওমা
শহীদী মিছিল দেখে।


৫২'র ঐ একুশে ফেব্রুয়ারী
আসবে কি মা ফিরে?
মিশে যেতাম আমি মাগো
শহীদ ভাইদের ভিড়ে।


ভাষার তরে তোর ছেলে মা
দেয় যদি তার প্রাণ,
হবে তো মা খুশি তাতে?
বাড়বে যে তর মান।