লালারচকের মাঝি
দেখতে ভাল কাজী
কাজের বেলা ঘোড়াড্ডিম
লোকটা দারূণ পাজি।


ঘাটে যখন বসি
শুরু করে কাশি
নৌকা যখন চালায় সে
মনে মনে হাসি।


লোকে ডাকে বুড়া
নয়তো সে খোড়া
তবু যেন চলতে ফিরতে
নেই  তার  তাড়া।


যতই বল সময় নেই
সে আছে যেই সেই
চলার পথে আমি তারে
অনেক তাড়া দেই।