আলমগীর কবীর হৃদয়


ফিরে এসো, ফিরে এসো তুমি শুকতারা
সকল নাগরিক ব্যস্ততা ছেরে ফিরে এসো তুমি
তুমি ফিরে এলে আমার আঙ্গিনার কাননে
ফুল ফুটবে আবার এ জীবন রাঙ্গাতে
তুমি ফিরে এলে আমার বিভিষিকাময় জীবনে
আবার বুঝি প্রাণের সঞ্চার হবে
তুমি ফিরে এলে এই প্রকৃতির ফুল পাখিরা
আনন্দে নৃত্য করবে
ফিরে এসো শুকতারা, ফিরে এসো এ জীবনে
তোমার প্রতিক্ষায় দিন রাত্রির প্রতিটি মূহুর্ত কাটে
কিযে এক বেদনার নীল দংশনে, কি করে বোঝাই তোমাকে।
পুকুর পাড়ের শান বাধানো ঘাটটা, তুমি নেই বলে
আজ বড় নিঃসঙ্গ
তোমার আমার মান অভিমানের আলাপন নেই ওখানে
তুমি নেই বলে পোষা ময়নাটা বোবা হয়ে গেছে
দুর্বাদলের মেঠো পথটা আজ অচেনা মনে হয়
যে পথে বহুদিন পাশাপাশি হেটেছি দুজন
প্রকৃতির সুন্দরময়তা দেখতে দেখতে।
ফিরে এসো, ফিরে এসো তুমি শুকতারা
আমি তোমার নাগরিক জীবনের সকল দুঃখ ভুলিয়ে দেবো
তুমি যেমন হাজারো জনতার সুখ দুঃখের সাথী হয়েছো
জনতার সাথেই রয়েছ, ভালো তো...
এত সব সমস্যার সমাধান করো
বোঝ এত মনের কথা, সেই তুমি কি
শুধু বোঝনা আমার হৃদয় যন্ত্রণা...
ফিরে এসো শুকতারা, ফিরে এসো প্লিজ
আমার হৃদয়ের রক্তক্ষরণ যে, বন্ধ হবে না তুমি ছাড়া
সব কথা বোঝ তুমি,
আমার ব্যাথা বোঝনা
তুমি ফিরে এলে এই পৃথিবীর সবচেয়ে
সুখি সংসার রচনা হবে আমার ঘড়ে
তুমি ফিরে এলে এ ধরিত্রী আলোকিত করবে
এমন নবযাতক সৃষ্টি হবে তোমার স্পর্শে
তুমি ফিরে এসো, তুমি ফিরে এসো শুকতারা...
সৃষ্টি রহস্যর যত সুখ তা সবই রেখেছি সঞ্চিত
শুধু তোমারই জন্য,
ফিরে এসো, ফিরে এসো প্রিয় হৃদয়ে আমার।