আলমগীর কবীর হৃদয়
বলতে পারো তুমি, আরো কত ভালবাসলে
তোমার ভালবাসা পাওয়ার সৌভাগ্য হত আমার
বলতে পারো, আরো কতটা কাছাকাছি হলে
তোমার আপন হতে পারতাম
ঠাই পেতাম তোমার মনের কোনে
তাহলে বুঝি আমার মনোকষ্টে
তোমার চোখের এক বিন্দু জল উপহার পেতাম
তুমি কি জানো শুকতারা
তোমার সুখের জীবনের যাত্রা লগ্নে
আমার হৃদয় মন্দিরের প্রাচিরে
বেদনার নির্মম নিষ্ঠুর আঘাতে
যতযত্র ভাঙ্গনের তান্ডব লীলা শুরু হয়েছে
যা সহ্য করার ক্ষমতা
এই মাটির শরীরে প্রায় অসম্ভব
তাই বুঝি পৃথিবীর এই সুন্দরময়তা ছেরে
আজ মৃত্যুকেই বড় বেশী আপন ভাবতে হচ্ছে
শুকতারা, তুমি বলেছ, তোমার সুখের জীবনে
আমি বেদনার চিহ্ন
তবে শোন- ভালবাসার মানে কি তুমি জানো
তোমার জীবন রঙ্গীন সাজে সাজাতে পারলাম না
তুমি কষ্ট পাও এ কামনা, দেহে প্রাণ থাকতে হবে না
তোমার সুখেই,
আমার মনের আকাশের বেদনার মেঘ
তোমার খুব ভাললাগা ঝিরিঝিরি হাওয়ায়
টিপ টিপ বৃষ্টি হয়ে ঝরবে
তুমি প্রশান্তি ভরামনে সুখ অনুভব করো
আমি ভাবব এই তো তুমি কত কাছে।