আলমগীর কবীর হৃদয়
এই পৃথিবী থেকে আসমানের তারকা থাকে
যত আলোকবর্ষ দূরে
তারও চেয়ে খুব কাছে আছো তুমি এমনে
পূর্ব জনমে যেথা শরীর বিহিন বসবাস ছিল তোমার আমার
সেথাও বুঝি ছিলাম দুজন হয়ে দুজনার
তাইতো এ ভুবনে দুটি অন্তরের একত্রে বসবাস
একই সুরে কথা বলা চাওয়া পাওয়ার নেই যে কোন ভিন্নতা
তোমার একটু নিরবতা আমাকে ব্যাকুল করে তোলে
বলতে পারো সুনামির ভয়ংকর রূপে
তোমার একটু কথা বলা আমাকে চঞ্চল করে তোলে
পাহারী ঝর্ণা অথবা উড়ন্ত বলাকার মত করে
তোমার একটু অভিমানে
এ জগতের সকল কষ্ট ভর আমার সমস্ত বুকটা জুড়ে
এই পৃথিবীতে এমন কিছু নেই সুন্দর
যার সঙ্গে তুলনা চলে তোমার...
এই যে ভাললাগা মান অভিমান ভালবাসা
মন মন্দিরের অনুভূতি প্রকাশ
এসব কিছুই তো এ পৃথিবীর জন্য সৃষ্টি বিধাতার
ভেবে দেখ প্রিয়া
এই রহস্য ঘেরা পৃথিবী যদি সৃষ্টি না হত
তাহলে তো আর নারী-পুরুষের
এই মধুর প্রেম মিলন খেলা সৃষ্টি হত না।
সৃষ্টি হতনা নারী-পুরুষের তীব্র চাওয়া পাওয়ার মাঝে
জৈবিক মিলনের আকাংখা
মন মানুষ তাহলে তুমিই বলো তোমাকে চাওয়া
তোমাকে ভাললাগা, তোমার ভালবাসা
এ সবই তো বিধাতা দিয়েছে আপন মহিমায়
তবে কেন ভয় সমাজের রক্তচক্ষুর,
তোমার আমার মিলনের পথে।
যে সমাজ সৃষ্টি বোঝেনা, বোঝেনা প্রেম ভালবাসা
আমি মানিনা সে সমাজের শৃংখল
পৃথিবীর জন্য প্রেম ভালবাসা, পৃথিবীর জন্য তুমি আমি
তোমার আমার মিলনে রেখে যাব আগামীর সৃষ্টি।