আলমগীর কবীর হৃদয়
বন্ধু, স্বপ্নকে না-কি ছোয়া যায় না
শুধু অনুভব করা যায়, সত্যি কি তাই
যদি সত্যিই স্বপ্নকে না ছোয়া যায়
তবে কেন মানুষ স্বপ্ন দেখে
মানুষ স্বপ্ন দেখতে পারে, স্বপ্ন সাজাতে পারে
স্বপ্ন গড়তে পারে বলেই
জীবন এত ছন্দময় জীবনে চলার গতি অবিরাম হয়।
স্বপ্ন তো তার আপন ক্ষমতায় আসে যায়
জীবনের প্রতিটি মূহুর্তে ভিন্ন ভিন্ন রূপে।
আমার স্বপ্নের পথ চলাতে
স্বপ্নের সিঁড়ি পথে সর্বত্র বিরাজমান তুমি যে।
তোমাকে নিয়ে দেখা স্বপ্ন পূরণে
সকল বাঁধা বিপত্তির হবে পরাজয়
আমি স্বপ্নকে ছুয়ে দেব সত্যি হবে স্বপ্ন।