আলমগীর কবীর হৃদয়
শীতের সকাল বিছানায় আলসেমির আরমোড়া
মোবাইল স্ক্রীনে ভেষে উঠল নিউ ম্যাসেজ
মোবাইল টি অন করতেই দেখি
সু প্রভাতের শুভ কামনা জানিয়ে তোমার বার্তা
অন্যরকম এক ভাললাগা অনুভব করলাম
সমস্ত মনটা জুড়ে
ইচ্ছে হল পথের দূরত্ব ভেদ করে
তোমার মুখোমুখি দাঁড়িয়ে
আমার শুভ কামনাটা তোমায় জানিয়ে আসি
কিন্তু বাস্তবতা বলল সম্ভব নয়
পাখির পালক তো আর তোমার নেই
আর কল্পনা বলল ধূর বোকা...
সে তো তোমার দৃষ্টির সামনেই দাঁড়িয়ে
অনুভবে নাও বুঝে
তাইতো বলি, ভোরের ঘুম ভেঙ্গে
যে শুভ কামনা করে শুদ্ধ মনে
সে প্রকৃতই বন্ধু বটে জীবনে চলার পথে।