আলমগীর কবীর হৃদয়
বন্ধু প্রকৃতির এমন মনোমুগ্ধকর পরিবেশে
যদি তুমি পাশে থাকতে,
তাহলে বুঝি আরো স্বপ্নময় হয়ে উঠত এ সময়
তুমি দেখতে পেতে
মেঠো পথ দু’ধারে সবুজ ধান চারা ফসলি মাঠ-
হালকা বীজনে কেমন দুলছে।
পরিনত বয়সের মত সূর্যটা অস্তগামী পশ্চিমে,
কখনও কখনও বা হিম শীতল হাওয়া শরীর নাড়িয়ে যাচ্ছে
দুর আকাশে হালকা কালো মেঘের ঘনঘটা, বুঝি বৃষ্টি নামবে-
মনটা কেমন চঞ্চল হয়ে উঠেছে, এমন মুহুর্ত সব সময় হয়না।
বন্ধু, শহরের চিরচেনা কোলাহল ছেড়ে,
নিরিবিলি যতটা শান্ত হলে মনে প্রশান্তি জাগে
ঠিক তেমন-ই পরিবেশ বিরাজমান এই খানে
তোমাকে খুউব বেশী মনে পড়ছে এই সময়ে।
হাতের মুঠো ফোনে চেষ্টা করলাম সম্পর্ক স্থাপনে
সেখানে ও ব্যার্থ, তোমার মুঠোফোনের সুইচ অফ
এই মন পাগল করা ভাললাগা অনুভূতি
তোমার সঙ্গে ভাগাভাগি করা হলনা
তাই কিছুটা না পাওয়ার আক্ষেপ থেকেই গেল।