আলমগীর কবীর হৃদয়


দাওনা আমায় মৃত্যুদণ্ড, দাওনা আমায় ফাঁসি।
তবু আমি বলবো হাসি, তোমায় ভালবাসি-
তোমার এই সহজ করে বলা কথার মত বলতে পারি
তুমি জানতে চেয়েছিলে, কখনও তোমায় ছেড়ে আমি যাবো কি
হ্যাঁ, যাবোই তো একদিন, সত্যিই যাবো তোমায় ছেড়ে
বিধাতা যেদিন দেবেন ডাক, অচিন দেশে যেতে
সুন্দর এই পৃথিবীর মত তোমাকেও যেতে হবে ছেড়ে
এই কথাতে তোমার কোমল হাতে আমার মুখটি চেপে
বলবে বুঝি তুমি, এমন কথা যেন আর না বলি
মহাসত্য মেনে যেদিন চলে যাবো সব কিছুর উর্দ্ধে
সেদিন আমার কলম আর লিখবেনা তোমায় নিয়ে
তোমার ভালবাসার কথামালা
তোমার মত সহজ করে আমারও বলতে সাধ জাগে
আমি তোমায় ভালবাসি॥