আলমগীর কবীর হৃদয়


বরষার এই মুষল বর্ষণে বড় সাধ হয় মনে
তুমি আমি ভিজব দু’জনে প্রকৃতির খেয়ালে
তোমার আমার যত কষ্ট দাওনা প্রিয়া
হাওয়ার মিলিয়ে, বরসার বৃষ্টি সে কষ্ট
মৃত্তিকার বুকে দিক ঝড়িয়ে-
মৃত্তিকা তা যেন শোষণ করে সকল কষ্ট দেয় দূর করে
তোমার আমার মাঝে থাকনা শুধু প্রেমের সুর
মিলনের আহ্বানে।
বৃষ্টির রিমিঝিমি সুর হৃদয়ে, তুলুক ঝড়
শুধু প্রেম ভালবাসা আর মনের সকল চাওয়া পূরণে।