আলমগীর কবীর হৃদয়


আসলেই কি সুখি তুমি কিম্বা আমি...
সুখ কি যায় দেখা না অনুভবে মেলে তা
অর্থে কি সুখ মেলে, অর্থই কি সুখের মুল হোতা
বহুদিন পর আপনজনের সঙ্গে সাক্ষাত
সে কি অনাবিল সুখ নয়?
শুধু আয়েশি জীবন যাপন, আর ইচ্ছেমত জীবনযাপন
এটাকে কি সুখ বলে দুদিনের বিশ্বমাঝে
সুখ কি মেলেনা সারাদিন কর্ম শেষে মায়ের হাসি মুখ দেখে
সুখ কি মেলে এসি গাড়ী চরে ফ্লাট বাড়িতে
সংসারে যদি দুঃখের প্রদিপ জ্বলে দিবানিশিতে।