আলমগীর কবীর হৃদয়


তোমার আছে পিচঢালা প্রসস্থ রাস্তা
আমার আছে মেঠো পথ দুপাশে বৃক্ষ সারি সারি
তোমার আছে চাকচিক্যময় বিলাস বহুল বাড়ী
আমার আছে মাঠের পর মাঠ মন পাগল করা প্রকৃতি
পাকা ধানের মোহনীয় গন্ধ
অনেক কষ্ট ভুলে থাকার কিছুটা সময়
তোমার আছে গোলাপ, হাসনাহেনা, ডালিয়া রজনীগন্ধা
আমার আছে পদ্ম শাপলা খেলা করে বালিহাঁস সেথা
তোমার আছে বন্ধি টিয়া পোষা ময়না
আমার আছে উন্মুক্ত কোকিল, শালিক, চড়–ই টুনটুনি
সকাল দুপুর সন্ধ্যায় মুক্তমনে গান শোনায় আমায়
তুমি ব্যাস্ত সময় কাটাও ক্রিকেট মাঠের উত্তেজনা নিয়ে
আমার সময় কাটে এখনও হাডুডু, দাড়িয়াবান্দা নিয়ে
তোমার ঘর যখন লাল নীল বাতি আলোকিত করে
আমার ঘরে তখন খোলা জানালা দিয়ে জোসনা খেলা করে
তুমি তীব্র গরমে যখন এয়ার কন্ডিশনের আশ্রয়ে থাকো
প্রকৃতির ঝিরিঝিরি হাওয়া তখন এদেহে প্রশান্তির খেলা করে।