আলমগীর কবীর হৃদয়


চাইনা আমি তত্ত্বাবধায়ক, যদিও এ চাওয়াটা
ছিল অতিতে আমারই এ কথা ভাই সবারই জানা
বুঝেছি অনেক ভেবে তত্ত্বাবধায়ক নয় জনতার
অনির্বাচিত শাসক তারা, নাই মমতা রাজনীতিবিদের উপর
দেখিয়েছে বিগত ট্রামে দুইটি বছরে এই বাংলাতে
যদিও আমি তত্ত্বাবধায়ক বিরোধী বলছি মুখে
তারপরেও ভালবাসি আমি তত্ত্বাবধায়ককে
প্রমাণ যদি চান দেখুন তবে ঢাকা সিটি কর্পোরেশনকে
জনতার নির্বাচিত প্রতিনিধিকে দিয়েছি সরিয়ে
সংসদে আইন পাশ করে
তত্ত্বাবধায়ক প্রশাসককে দিয়েছি দায়িত্ব সেখানে
থাকবে তারা করবে দায়িত্ব পালন নির্বাচন যতদিন না হবে
তত্ত্বাবধায়ক তো এনেছিলাম আমিই আন্দোলন করে
আমার সৃষ্টি তত্ত্বাবধায়ক চলবে এ দেশে
আমি চাই যেমন করে,
তবে বলছে অনেকে-
তত্ত্বাবধায়ক কি আদৌ ছিল প্রয়োজন এদেশে
কেনই বা আসলো তত্ত্বাবধায়ক, কি সেই অন্তরায়?
দেখতে হবে একটু ভেবে
তার পরেই না হয় সিদ্ধান্তে আসলে হইতো ভালো খুব বেশী।