আলমগীর কবীর হৃদয়


কেন বলো দেখা দিলে আমার এ চোখে
বসিলে কেন আমারি পাশে
করলে কেন আলাপন মধুময় আবেগে
কোন কিছুই আর লাগেনা ভাল তুমি ছারা যে
দিনের আলো হয় না আলো তুমি না থাকলে পাশে
রাতের আঁধার আনেনা নিরবতা
ভালবেসে যতক্ষণ না তুমি বলবে কথা
কি যে ভালবাসা আছে তোমার ঐ চোখে
কি যে মায়া লুকানো তোমার ঐ মুখে
কি যে হাসি হাসতে জানো তুমিযে
এই মনের সব কিছুই তুমি নিয়েছ কেড়ে
তুমিই বলো বাঁচব কি নিয়ে এই ছোট্ট জীবনে
এ হৃদয় যে তোমার শূন্যতায়
আজ বড় অসহায় লাগে
জীবনের সব স্বপ্ন গুলো এক এক করে
তোমারি করে নিলে,
তাইতো বুঝি আজ আমার স্বপ্নগুলি
সবই অন্ধকারে,
ভালবেসে আলো না জ্বালাও যদি
জীবন প্রদীপ বুঝি যাবে নিভে
যদি থাকবে দূরে, তবে কেন দেখা দিলে
দিন কি রাত্রি পারিনা থাকতে,
তোমাকে না ভেবে?