আলমগীর কবীর হৃদয়


তিমির রাত্রি কাটে জাগরণে, তুমি নেই বলে
তুমি আমি দেখেছিলাম, কত সুখ স্বপ্নযে
তোমার ঐ মায়াময় চোখ কোমল ঠোট সব তৃষ্ণা মেটায়
ভালবাসা কি যে অসম্ভব সুন্দর সে শুধু তোমার-ই কারণ
তুমি ছিলে বলেই চন্দ্রিমা উদ্যান স্বপ্নময় ছিল বৈকালে
তুমি ছিলে বলেই ক্যাম্পাস বড় প্রিয় ছিল,
ক্যান্টিন অথবা ফাষ্টফুডের আড্ডা ছিল সবচেয়ে ভাললাগা
জানিনা কোন সে ভুলে তুমি আজ বহুদুরে
তবে তোমার আমার এ ব্যবধান শুধুই সমাজ চোখের
মনের বন্ধন যদি বল প্রিয়,
তবে যে রয়েছ এ মনের যত কাছে এর চেয়ে বেশী বুঝি
আর নিকটবর্তী হওয়া যায়না।