আলমগীর কবীর হৃদয়


আকাশের সঙ্গে মিতালী করেছি
সূর্য্যকে বলেছি তাপ না বিলাতে
চন্দ্রকে বলেছি আঁধার সরাতে
আমার বন্ধু তুমি আসবে বলে (!!)


আকাশ দিয়েছে কথা তুমি আসলে কাছে
তোমার প্রিয় বৃষ্টি সে ঝড়াবে
চন্দ্র বলেছে সে আমাকে, তুমি থাকলে পাশে
আলোতে তার এ পৃথিবী সে রাঙ্গাবে।


তুমি আসবে যখন কাছে বসবে পাশে
হাত দুটি রাখবে আমারি হাতে
এ চোখ দেখবে চেয়ে বিধাতা তোমায়
কতরুপে সাজিয়েছে এ ধরায়।