তোকে আমি রেখে দেবো কবিতার ছন্দে
তোকে আমি রেখে দেবো শিশিরের গন্ধে
তোকে আমি রেখে দেবো রঙিন ঘুড়ি করে
তোকে আমি রেখে দেবো হলুদ খামে ভরে।


তোকে আমি রেখে দেবো হাজার কাজের মাঝে
তোকে আমি রেখে দেবো নিত্য নতুন সাজে
তোকে আমি রেখে দেবো অতীত স্মৃতি করে
তোকে আমি রেখে দেবো কাকডাকা ভোরে।


তোকে আমি রেখে দেবো শরত বিকেলে
তোকে আমি রেখে দেবো শীতের সকালে
তোকে আমি রেখে দেবো জোনাকি করে
তোকে আমি রেখে দেবো অলস ঘুমের ঘোরে।


তোকে আমি রেখে দেবো সস্তার সিগারেটে
তোকে আমি রেখে দেবো অচেনা রাস্তাঘাটে
তোকে আমি রেখে দেবো ভাঙ্গা আয়না করে
তোকে আমি রেখে দেবো ছোট্ট স্নানের ঘরে।