যে ছিলো  অনেক  অনেক দুরে
                        হটাত ই  সেদিন সে এসে পড়লো
                        কেউ জানল না, কেউ জানলো,
দিনটা একই রকম, নেই কিছু কায়দা
কেবল আমাকে জানান দিল তুমি কাল আলাদা।
            
           অনেক  কিছু জানলাম, আমার কত গুণ
১০১টা ভাষণ হলো,মালা দিলো
সবাই বললো আহা কাজের লোক ছিলো,
          আপনারা জানতেন আমি কতটা খাই নুন?


            আমি কি ছাই  জানতাম।
আজ আর নেই চা এ তাড়া,
            নেই  ড্রাইভারের ডাকে সাড়া,
আজ থেকে যে  অবসর  
মানে তুমি এবার হলে খবর,
কাটতে পারো কিছু জাবর
নিস্চিন্তে করো বাজার
দিতে পারো বেশ কিছু আচার;
আমার এখন অবসর।