মেট্রোর  সিটে বসা ছেলেটা খুব বিজি নিএ মোবাঈল
                  অফিস টাঈম জায়গা নেই ধারণের তিল।
ছেলেটার মাথার উপরে লেখা সিনিয়র সিটিজেন
সিট হারানোর ভয়ে হয়েছে নেটিজেন।


এক রাশ লজ্জায় নামিয়ে মাথা, হারাবার ভয়
যদি  হাত ছাড়া হয়
যা আমার নয়  তাকে  ধরে রাখার চেষ্টা
লজ্জা ভয়, কি নিদারুন তেষ্টা,


লজ্জা  ওর নয় এ লজ্জা  আমাদের  সবার
কুর্সি কে ছাড়তে চায় হোক যদি না আসে আবার?
পাশের ছেলেটি দাঁড়িয়ে বল্ল কাকু বসুন,
বসে থাকা ছেলেটির মুখ হলো করুন;
দু জনেই কিন্তু টগ বগে তরুণ।