বাজছে ঢাক, নাচছে লোক
পুড়ছে বাজি, পড়ছে ভোগ
                 উড়ছে হাউই, ছুটছে গাড়ী
                 সাজছে নারী, সাজছে বাড়ী
                  নতুন সাড়ী, গয়না ভারি।
                 বইছে নদি,ভাসছে তরী,
                  আহা কি আনন্দে মরি।
ছিন্ন বসন, রিক্ত মন,পাবো কি একটু ভোগ, একটু প্রসাদ?
হোকনা বাসি, এতেঈ  খুশি,কত হাশি কত আল্লাদ।
জয় মা দুগগা , আসছে বছর আবার হবে,
চ ল বে  এ ম নি? প রি ব র ত ন  আ র  আ স বে  ক বে ?