নড়বড়ে খিলান, পুরাতন বাড়ী, কালচে ধরা ইট
হয়তো বা এখানে বসতো নানা আসর, বাজতো গীত।
ঝোলা দরজা,খোলা জানলা, দালান টা খালি,
খসে পড়ছে প্লাসটার, চুন সুরকি আর বালি।
শুরু হবে ভাঙ্গা, একদম নাঙ্গা লজ্জা হীন ঈমারত,
হারিয়ে গেছে মান, ভেসে গেছে ইজ্জত।
মানুষের সারি আর দেয়না পাড়ী পেরিয়ে তোরণ,
রাম নেই, নেই সিতা, নাই লঙ্কা নাই রাবণ।
হেলে গেছে কড়ি,পড়ে গেছে বড়গা,
নেই কোন হল,নেই পুলিস দারোগা।


পড়ছে নতুন স্লাব,টাঈলস আর শীট
প্লাসটিক পেণ্ট,চক চকে এসি একদম ফিট,
লম্বা গাড়ী, শীফ্ন সাড়ী, হাঈ হিল আর মোবাঈল,
সম্ভবামি যুগে যুগে,আসবে তুমি যাবো আমি,নেই কোন গড়মিল।