আমি নতুন বাজি, আমার উপরে কেউ নাই,
রগ্নিন আমি, চোখের পলকে হারিয়ে যাই।
আমি নিমেশে উড়ে, চলে যাই দুরে,
ছুড়ে যাই ফুলঝড়ি,
পড়ে থাকে নীচে বোমা পটকা আর তুবড়ী।
খুশিতে যাই আগে,তুমি সবার শেষে,
হাওয়ার স্রোতে ভেসে,আমি যাই নির্মেষে।
আমি আতস বাজী,নানান রঙের মালায় সাজি,
অন্ধকারের ভেলায় ভাসি তাকে দিই আলো,
তোমরা তখন নীচে মাটীর প্রদীপ জ্বালো।
আমি ক্ষণিকের অতিথি, থাকিনা বেশি ক্ষণ,
হটাত আসি হটাত যাই এমনি আমার মন,
আমি আতস বাজি
       কাল নিস্চয় নেই
আজতো আছি।