সূর্যের পশ্চিম আলো
     সারা গায়ে মাখিয়ে দিলো
নরম হাতের ছোয়াঁ,
অন্ধকারের হাতছানি আর হালকা কুয়াশা।


চোখের সামনে কতো এলবাম,
ভেসে ওঠে কতো মুখ,কতো নাম।
উপচে পড়ে কতো সুর
ভেসে যায় দুর কিংবা সুদুর।


চলার পথে পেরিয়ে এলাম কতো দেশ,
ছড়িয়ে গেলো সবাই, মিলে গেলো স্বদেশ আর বিদেশ।
এলো প্রেম, এলো ভালোবাসা,
কুড়িয়ে নিলাম, দেখে এলাম ভালো বাসা।


ভোরের আলো মনে নেই
           মিলিয়ে গেছে অনেক দুর,
কাছে এলে তুমি তাই
           বেজে ওঠে নতুন সুর।
উচ্ছ্ল সেই দিনগুলি
           শুধুই খুশি আর কলকাকলি,
"যখন পড়বে না মোর পায়ের চিহ্ন এই বাটে
তখন আমায়" একটূ রেখ মনে,
ছোট্ট এই আশা রাখি মনের কোনে।