শান্ত সাগর, ক্লান্ত নগর,
চলছে গাড়ী, ফিরছে বাড়ী
                    যে যার মতন,রোজের নিয়ম নিরন্তর।
হঠাৎ এলো গুলি
মরন নাচন তুলি,
শান্তি হলো খান
খোয়া গেলো জান,
হিংসা এলো ছূটে
কালো ধোঁয়ার ঘুটে,
বিস্ময় আর ভিতি
হয়ে গেলো নীতি,
                       লাশের পাহাড়ে উঠলো মেতে দানব ভয়ঙ্কর।
বাজলো সাইরেন
উড়লো প্লেন,
তুচ্ছ প্রাণ
হলো বলিদান,
                       দানবের দল ছড়িয়ে গেলো দিকে দিকে।
চললো লড়াই
টিভির বড়াই,
                       রাইফেল এলো,বুলেট ছুটলো ঝাঁকে ঝাঁকে।
জিতলো কে?
হারলো কে
বাঁচলো কে, মরলো কে?
নিরুত্তর শুধু দুধের শিশু দাঁড়িয়ে প্লাটফরমের ধারে,
নিথর শরীর,কে পারবে ফিরিয়ে দিতে ওর জননীরে??