আজকাল আমি হয়েছি কবি
সারাদিন তাই বসে বসে ভাবি,
              কি লিখি, কি লিখি?
হাসি না কান্না,মজার না বাঁচার
টক ঝাল,মিষ্টী না আচার?
               দুঃ খি না সুখি।
IDEA টা বদলে দিতে পারে জানি,
হয়তো পেটে পড়লে রঙ্গিন পানি
করতে পারি murderকবিতার                                                          অলস বিকেল,নিরব সকাল
নেই ঢাল নেই তরোয়াল,
নিধিরাম সরদার.
কবিতা লেখাটা কি খুবই দরকার?