তুমি কি কেবলই" কবিতা
ছন্দে রঙ্গে মাখানো বনলতা?
নাকি সাগর জলে সিনান" করে
রবিকে দাও শরমে ভরে?
চাঁদের আলো যেন শ্বেত পাথরের থালা
জোনাকি দেয় কি তোমায় আলোর মালা?
তোমার কি জিনস, হাই হিল
ঝাপসা ছবি,নেই কোনো তালমিল।
ধরার মাঝে থাকো তুমি তবু অধরা
কল্পনায় আছো তবু, মেঘে ঢাকা তারা।


এই আছো এই নেই, আলো ছায়ার লুকোচুরি,
সাদা কালো?রঙ্গিন? কিসে তোমায় ধরি,
ফোকাসে থেকেও তুমি out of focus
সত্যি কি বিচিত্র এই কবিতা? সেলুকাস।