লড়াই কিন্তু এখোনো চলছে
তুমি আমি বদলেছি, পালটেছি নতুন সাজে,
তবু নিরন্তর দেশে বিদেশে চলে লড়াই
কোথায় যে একটু দাঁড়াই?
অস্ত্র আছে ঢের,নেই শুধু শাস্ত্র
মানুষ আছে অনেক,নেই শুধু মনুষ্যত্ব,
কাজ আছে শুধু নেই কর্ত্বব্য।
শাসক অগুন্তি,নেই প্রশাসন
আসল দেবতা নামেই প্রধান।
নতুন নতুন সাজ,আজব গজব প্রসাধন
কতো আর দেখবো এই প্রহসন।
তাই চলছে লড়াই
কোথায় যে যাই?
ওরা তো খুব করছে বড়াই
দিচ্ছে তুরন্ত জবাব,নেই কোনো জবাবদিহি,
তাল নেই,শুধু তোলা আর তানাশাহি।
তাই চলছেই লড়াই
কি যে করি ছাই।
ঘুরে এলাম গোটা বিশ্ব,দেখলাম না বিশ্বাস
জান শুধু আছে,নেই জবান, শুধুই আশ।
কতো দিন আর চলবে লড়াই
প্রাণ টা যে যায় যাই।
নিজের মধ্যেই  লড়াই কতো
সাদার সঙ্গে কালো,মানের সঙ্গে অভিমান শতো শতো,
গলে লাগো ভাই, লড়াই,
তোমায় বিনা গতি নাই।