জমিটা লম্বায় মাত্র ২২ গজ
কিন্তু তাকে ঘিরে কতো দিগগজ,
কেউ চায় দেখতে,কেউ একটু ছোঁয়া,
তবুও তার মন যায় না পাওয়া।
নারী চরিত্র বোঝা ভার
এনার মহিমা কিন্তু অপার,
বায়না অনেক, থাকে চুপ চাপ
সুযোগ পেলে নাচিয়ে দেয়,বাপরে বাপ।
ডজন খানেক লোকের লেগেই থাকে হাট,
ফিলডিং দেয় কেউ,কেউ করে ব্যাট,
ধেয়ে আসে পেস,নেচে আসে গুগলি
দুর থেকে আসে লোক,হলাণ্ড থেকে হুগলি।
লাল টূক টুকে রং তার খাসা,
সোহাগে শাসনে সে করে যাওয়া আসা,
পয়েণ্ট, সিল্প,কভার আর গ্যালি
ফাঁক দিয়ে গলে চলে যায় খালি,
কখোনো সে যায় সটান ঊড়ে
উদ্ধ বাহু কালো কোট,খুশির শেষ নাইরে।
আগে ছিলো ৫ দিন, কমে হলো ১ দিন
খেলাটা ছিলো কিন্তু একদম  clean.
বদল হছ্ছে রুং,নাছছে আজ সং,
জমিটা কিন্তু সেই ২২ গজ long