তুমি দাও শীতের দিনে গরম হাতের ছোঁয়া,
তোমার ছায়ায় পাই মিঠে রোদের নরম হাওয়া।
তোমার আসা,মেঘের আড়ালে ভাসা চাঁদ,
নীল-সাদা আলোয় তুমি দাও বেহস্তের স্বাদ।
তোমার নীরব উচ্ছলতা ছাপিয়ে পড়ে চারি ধার,
তুমি শীতের সকালে গরম জলের আধার।
গভীর ঘুম ভরে দাও তুমি যখন আমি নিদ্রাহীন
আরামে তাই এলিয়ে  শয্যায় হই লীন।
যখন এক রাশ চিন্তা  ভরে দেয় কায়া,
পাগলা হাওয়ায় উড়িয়ে দাও কালো ছায়া।
যখন চলার পথ রুদ্ধ, বন্ধ রয়েছে আকাশ বাতাস,
তুমি ভরে দাও চারিদিকে তাজা ফুলের র্নিয্যাস।
তুমি আছো তাই তো আছি আমি
এ কথা জানে শুধুই অর্ন্তয্যামী।