আয়না রে আয়না
তুই কেন মনের ছবি দেখাস না?
তার জন্যে কোথায় যে দি বায়না।
আয়না, শুধু ছবি আর চাই না
মন তো আর নয় ফেলনা,
সারা জীবন তোকেই দেখে গেলাম আয়না,
কিন্তু মন তো আর তোকে চায়না।
মনের ছবি কে দেখাবে?তুই না ক্যামেরা?
সে কিন্তু দেয়না pose,বড়ই বেয়াড়া,
লুকিয়ে থাকে পিছে,আগে আগে চেহারা,
মরিচীকা যেমন পিছে,আগে ধু ধু সাহারা।
মনের মানুষ,না মানুষের মন, কে যে কোথায় থাকে?
চেহারা বুঝি তাদের লুকিয়ে রাখে।
মন তুই আয় আগে,চেহারা এবার যাক পিছে
আয়না তোকে আর দেখবো না মিছে মিছে।