'ভোলে বাবা পার করেগা'
                     রিকসাবালা সাথ চলেগা,
বাবার তো পাই না দেখা
                    হাতের কাছেই রিকসাবালা।
রোদ বৃষ্টি,সকাল বিকাল
তুফান,মিছিল কিংবা আকাল,
                  শহরের সমরে তুমি সারথি
                   সব পথের তুমি যে মহারথি।
কখনো তুমি যাও ছুটে
                   কখনো হয়তো দুলকি চালে,
সিনেমা হলে,যান জটে
                   নিয়ে প্রজা বা এলে বেলে,
করো পার নিশ্চিন্তে
                  বিনিময়ে শুধু কিছু টাকা,
ভাবো বসে একান্তে
                   কবে ঘুরবে আমার চাকা?
কে আমায় করবে পার?
বাবা কি করবে চমৎকার?