"সাথে করে এনেছিলে মৃত্যু হীন প্রাণ
মরনে তাহাই তুমি করে গেলে দান"
কবি জানিনা আজ তুমি কি লিখতে?
তুমিও হয়তো ভাষা খুজেঁ ফিরতে,
মরে ছিলাম,ঘুমিয়ে ছিলাম আমরা
শক খেয়ে জেগে উঠলো সব দামরা,
দামিনি এবার তুমি নিস্চিন্তে র্নিভয়া
১৩দিনের লড়াই শেষে তুমি র্দুজয়া।
র্কুনিশ করি তোমায় অগ্নিকন্যা,
জন্মেছিলে এদেশে,ধন্য আমরা তুমি অন্যনা।