হ্যাপি হ্যাপি বলছি বটে মুখে,
কিন্তু আছি কি হাসি হাসি সুখে?
তোমরা যারা আছো গভীর দুখে
চোখের জল পড়ে সবার অলক্ষে।
               সামনে এলে ঝোলাই মুখে হাসি দেঁতো
               মন কিন্তু ভরে আছে, যেটা খাঁটী সুক্তো,
               গল্প করি কতো কি,ছড়াই মনি মুক্তো,
               মিষ্টি মিষ্টী হাসি দিয়ে লুকাই মনের তেঁতো।
দুঃখ্য সুখের লুকোচুরি,পদ্ম পাতায় জল
মন তুই কাকে চাস?মন খুলে তুই বল,
দুঃখ্য পেয়ে এতো সহজে হোসনা বিঃহ্বল,
সুখতো ওই সামনে পদ্ম পাতায় টল মল।
               সুখ তোকে ধরা দায়,ত্বুবুও মন চায়
               যেন হাত বাড়ালেই টপ করে ধরা যায়,
               সুখ তো এক টল মল বিন্দু অন্য কিছু নয়  
               চেষ্টা ছেড়ো না বন্ধু,নয় কিছু অন্যায়।